সিটিজেন সার্টারঃ
উপজেলা প্রশাসন কর্তৃক প্রদত্ত সেবাসমূহেরবিবরণ |
ক্রঃনং |
সেবারনাম |
সেবাপ্রদানেরসময়সীমা |
সেবাপ্রদানেরপদ্ধতি |
সেবাপ্রদানেরস্থান |
||
০১ |
কৃষি/ অকৃষিখাসজমিবন্দোবস্ত, পেরীফেরীভূক্তহাট-বাজারএকসনাবন্দোবস্তওপ্রযোজ্যক্ষেত্রেভূমিসংক্রামত্মবিষয়। |
সহকারীকমিশনার(ভূমি) হতেপ্রাপ্তিরপর৩(তিন) দিনেরমধ্যে। |
উপজেলাভূমিঅফিসহতেপ্রসত্মাবপ্রেরণেরপরউপজেলানির্বাহীঅফিসহতেপ্রসত্মাবটিসুপারিশসহকারেজেলাপ্রশাসকমহোদয়েরকার্যালয়েঅগ্রবর্তীকরাহয়। |
সহকারীকমিশনার(ভূমি) এরকার্যালয়, উপজেলানির্বাহীঅফিসারেরকার্যালয়, জেলাপ্রশাসকেরকার্যালয়ওভূমিমন্ত্রণালয়। |
||
০২ |
ত্রাণমন্ত্রণালয়কর্তৃকপ্রদত্তবরাদ্ধেগৃহীতপ্রকল্প বাস্তবায়নকার্যক্রম(টি.আর, কাবিখা, কাবিটাওত্রাণসামগ্রী)। |
প্রকল্পবাস্তবায়নকর্মকর্তাহতেপ্রসত্মাবপ্রাপ্তিরপর২(দুই) দিনেরমধ্যে। |
প্রকল্পবাস্তবায়নকর্মকর্তারনিকটথেকেপ্রসত্মাবপ্রাপ্তিরপরসভায়সিদ্ধামত্মগ্রহণকরতঃজেলাপ্রশাসকমহোদয়েরকার্যালয়েঅনুমোদনেরজন্যপ্রেরণকরাহয়। |
প্রকল্পবাস্তবায়নঅফিস, উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়, জেলাপ্রশাসকেরকার্যালয়ওপ্রযোজ্যক্ষেত্রেউপজেলাহিসাবরক্ষণঅফিস। |
||
০৩ |
এল.জি.ই.ডিকর্তৃকগৃহীতওবাস্তবায়িতপ্রকল্প, প্রযোজ্যক্ষেত্রেঠিকাদারেরবিল/ প্রকল্পকমিটিরসভাপতিরবিলপ্রদান। |
উপজেলাপ্রকৌশলীরকার্যালয়হতেপ্রসত্মাবপ্রাপ্তিরপর২(দুই) দিনেরমধ্যে। |
উপজেলাপ্রকৌশলীরকার্যালয়হতেপ্রসত্মাবপ্রাপ্তিরপরবিলঅনুমোদন, প্রয়োজনেসরেজমিনেপরিদর্শন। |
উপজেলাপ্রকৌশলীরকার্যালয়, উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়ওপ্রযোজ্যক্ষেত্রেউপজেলাহিসাবরক্ষণঅফিস। |
||
০৪ |
হাট-বাজারবাৎসরিকইজারাপ্রদান। |
প্রতিবছরের১লাবৈশাখেরআনুমানিক২(দুই) মাসপূর্বে কার্যক্রমগ্রহণকরাহয়। |
হাট-বাজারনীতিমালাঅনুযায়ীদরপত্রবিজ্ঞপ্তিরমাধ্যমে। |
উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়এবংপ্রযোজ্যক্ষেত্রেসহকারীকমিশনার(ভূমি) এরকার্যালয়। |
||
০৫ |
জলমহালইজারাপ্রদান। |
প্রতিবছরের১লাবৈশাখেরআনুমানিক২(দুই) মাসপূর্বে কার্যক্রমগ্রহণকরাহয়। |
জলমহালইজারারনীতিমালাঅনুযায়ীদরপত্রবিজ্ঞপ্তিরমাধ্যমে। |
উপজেলাযুবউন্নয়নকর্মকর্তারকার্যালয়, সহকারীকমিশনার(ভূমি) এরকার্যালয়ওউপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়। |
||
০৬ |
সভাপতিহিসাবেদায়িত্বপালনকারীবে-সরকারীকলেজ, হাইস্কুলওমাদ্রাসারবেতনবিলপ্রদানওশিক্ষাপ্রতিষ্ঠানেরবিবিধপ্রশাসনিককার্যাবলী। |
শিক্ষাপ্রতিষ্ঠানহতেবেতনবিলপ্রাপ্তির২(দুই) দিনেরমধ্যেএবংযেকোনপ্রশাসনিককাজেরপ্রসত্মাবপ্রাপ্তির৭(সাত) দিনেরমধ্যে। |
প্রতিষ্ঠানপ্রধানকর্তৃকবিলদাখিলের পর। |
উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়। |
||
০৭ |
ইউনিয়নপরিষদেরচেয়ারম্যান, সদস্য, সদস্যাদেরসরকারীঅংশেরসম্মানীভাতাপ্রদানএবংসচিবওগ্রামপুলিশদেরবেতনভাতাপ্রদান। |
সরকারীবরাদ্ধপ্রাপ্তির৭(সাত) দিনেরমধ্যে। |
সরকারীবরাদ্ধপ্রাপ্তিরপরসম্মানীভাতাবা বেতনভাতাব্যাংকথেকেকালেকশানকরেপ্রদানকরাহয়। |
উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়। |
||
০৮ |
ধর্মমন্ত্রণালয়, শিক্ষামন্ত্রণালয়, জেলাপরিষদ, সংস্থা/ বিভাগকর্তৃকবিবিধঅনুদানবিতরণ। |
বরাদ্ধপ্রাপ্তিরপরবিষয়টিসুফলভোগীকেঅবহিতকরাহয়।সুফলভোগীকর্তৃক চাহিদামোতাবেককাগজ-পত্রাদিদাখিলেরপর৩(তিন) দিনেরমধ্যেঅর্থপ্রদানকরাহয়। |
সুফলভোগীকর্তৃক চাহিদামোতাবেককাগজ-পত্রাদিদাখিলেরপরউপজেলানির্বাহীঅফিসারকর্তৃকঅর্থপ্রদানকরাহয়। |
উপজেলানির্বাহীকর্মকর্তারকার্যালয়, উপজেলাহিসাবরক্ষণঅফিস, প্রযোজ্যক্ষেত্রেমন্ত্রণালয়/ বিভাগ/ সংস্থা। |
||
০৯ |
জেনারেলসার্টিফিকেটমামলা। |
বিধিমোতাবেক। |
P.D.R. Act, 1913 অনুযায়ী। |
উপজেলানির্বাহীঅফিসারেরকার্যালয়। |
||
১০ |
মোবাইলকোর্টপরিচালনাওরিপোর্টরিটার্ণপ্রেরণ। |
প্রতিসপ্তাহেএকদিন। |
সরকারেরআদেশওবিভিন্নআইনমোতাবেক। |
উপজেলানির্বাহীঅফিসারও১মশ্রেণীরম্যাজিষ্ট্রেট। |
||
১১ |
হজ্বব্রতপালনেরফরমবিতরণওপরামর্শপ্রদান। |
আবেদনেরসাথেসাথে। |
আবেদনমোতাবেকউপজেলানির্বাহীঅফিসহতেফরম, তথ্যওপরামর্শপ্রদানকরাহয়। |
উপজেলানির্বাহীঅফিসওজেলাপ্রশাসকমহোদয়েরকার্যালয়। |
||
১২ |
স্থানীয়সরকার( ইউনিয়নপরিষদ) সংক্রামত্মপরামর্শ, তথ্যওকরণীয়সম্পর্কেসেবাপ্রদান। |
চাহিদামোতাবেকস্বল্পসময়েপ্রদানকরাহয়। |
উপজেলানির্বাহীঅফিসেএসেপরামর্শচাওয়াহলেপরামর্শপ্রদানকরাহয়। |
উপজেলানির্বাহীঅফিসওইউপিচেয়ারম্যান। |
||
১৩ |
বিভিন্নকমিটিরসভাপতিরদায়িত্বপালন। |
কমিটিরসদস্য-সচিবেরসাথেআলাপেরমাধ্যমেসম্ভাব্যস্বল্পসময়ে। |
সদস্য-সচিবেরচাহিদামাফিক। |
বিভাগীয়কর্মকর্তাওউপজেলানির্বাহীঅফিসার। |
||
১৪ |
বি.সি.আই.সি/ ভর্তুকিসারেরপ্রতিবেদনপ্রেরণ। |
আগমনীবার্তাপ্রাপ্তিরদিন। |
সরেজমিনেপরিদর্শনপূর্বক। |
উপজেলাকৃষিকর্মকর্তাওউপজেলানির্বাহীঅফিসার। |
||
১৫ |
নারীওশিশুনির্যাতনপ্রতিরোধসেলকমিটি। |
অভিযোগপ্রাপ্তির১০(দশ) দিনেরমধ্যেউপজেলামহিলাবিষয়ককর্মকর্তাকর্তৃকসংশিষ্টপক্ষদ্বয়কেনোটিশপ্রদানকরাহয়। |
নারীওশিশুনির্যাতনপ্রতিরোধসেলকমিটিকর্তৃকপক্ষদ্বয়েরশুনানীগ্রহণশেষেনিস্পত্তিকরাহয়। |
উপজেলামহিলাবিষয়ককর্মকর্তা, উপজেলাসমাজসেবাকর্মকর্তা, ভারপ্রাপ্তকর্মকর্তাওউপজেলানির্বাহীঅফিসার। |
উপজেলারজনসাধারণের যে কোন ধরণের অভাব, অভিযোগ ও সমস্যা সংক্রান্ত বিষয় উপজেলা নির্বাহীঅফিসার তদারকি করে থাকেন।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS